রিয়াদে অগ্নিকাণ্ডে ৬ ফিলিপাইন নাগরিকের মৃত্যু


প্রকাশিত: ০৩:০৭ এএম, ২২ আগস্ট ২০১৬

সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি অ্যাপার্টমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় ফিলিপাইনের ছয় নাগরিক নিহত হয়েছে। এদের মধ্যে তিনজনই শিশু। শনিবার ওই হতাহতের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে ফিলিপিনো দূতাবাস।

ম্যানিলায় পররাষ্ট্র দপ্তরের এক প্রতিবেদনে জানানো নিহত ব্যক্তিদের পরিচয় জানানো হয়েছে। তারা হলেন, সাহারা মাপানদি (৪৬), রেমা মাপানদি (৮), রিয়ান মাপানদি (৭), দোদিও গুইয়ামাত এবং কারেন আননে গুইয়ামাত নামের এক দম্পতি এবং তাদের ১ বছর ৩ মাস বয়সী শিশু আনিকা গুইয়ামাত।

কারেন আননে রিয়াদের মিলিটারি হাসপাতালের সেবিকা ছিলেন। তিনি চার মাসের গর্ভবতী ছিলেন। ওই দুর্ঘটনা থেকে এক ফিলিপিনো বেঁচে গেছেন। তিনিও দুর্ঘটনার সময় ওই অ্যাপার্টমেন্টে ছিলেন।

রিয়াদের প্রবাসী কর্মজীবীরা অনেক সময় আত্মীয়, বন্ধু বা সহকর্মীদের সঙ্গে অ্যাপার্টমেন্টে ভাগাভাগি করে থাকেন। দুর্ঘটনার শিকার ওই অ্যাপার্টমেন্টেও অনেকেই নিজেদের পরিচিত বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনের সঙ্গে থাকতেন।

ওই দুর্ঘটনার তথ্য সংগ্রহকারী একটি ফিলিপিনো সংস্থা বলছে, অ্যাপার্টমেন্টের নিচ তলার একটি ফ্ল্যাটের লিভিং রুম থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।