অসাংবিধানিক ক্ষমতায় পালাবদল নয় : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১০:৩৯ এএম, ২২ জানুয়ারি ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে বলেছেন, রাজনীতিতে আবার কালো মেঘের ছায়া পড়েছে। এটা সাময়িক, শিগগিরই কেটে যাবে। মিলিটারি ডিক্টেটর বা অসাংবিধানিক ক্ষমতার পালাবদল হতে দেব না।

বৃহস্পতিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন শেষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে দীর্ঘদিন এ ধরনের পরিবেশে মার্শাল ল’ বা মিলিটারি ডিক্টেটর দ্বারা শাসিত হয়েছি। তবে এটা সাময়িক, শিগগিরই কেটে যাবে। মিলিটারি ডিক্টেটর বা অসাংবিধানিক ক্ষমতার পালাবদল হতে দেব না।

প্রধানমন্ত্রী বলেন, যার যার ধর্ম সে সে পালন করবে, এই পরিবেশ আমরা সৃষ্টি করেছি এবং আমরা যেই সংবিধান সংশোধন করেছি সেখানেও আমরা এর স্বীকৃতি দিয়েছি। সেদিক থেকে বাংলাদেশে সব ধর্মের মানুষের সহাবস্থান রয়েছে এবং আমরা সেই নীতিতেই বিশ্বাস করি।

দেশে পাকিস্তানি কায়দায় মানুষ হত্যা চলছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে। আমাদের লক্ষ্য বাংলাদেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকাসক্তি দূর করা।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, আমি প্রার্থনা করি, আল্লাহ যেন তাকে সুমতি দেন। তিনি যেন এই মানসিকতা থেকে বেরিয়ে আসতে পারেন।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।