এবার ট্রাম্পের নির্বাচনী প্রচারণার তথ্য হ্যাক


প্রকাশিত: ০৭:৫০ এএম, ২০ আগস্ট ২০১৬

এবার যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার তথ্য হ্যাকিংয়ের শিকার হয়েছে। তার নির্বাচনী প্রচারণা প্রধানের পদত্যাগের পরপরই এ ধরনের ঘটনা ঘটল।

ট্রাম্পের প্রচারণা শিবির সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, পুরনো ম্যালওয়্যার থেকে এই সাইবার হামলার সূত্রপাত ঘটেছে। এর আগে ২০১৫ সালে ট্রাম্পের এক কর্মচারীর ইমেইল অ্যাকাউন্ট ম্যালওয়্যার হামলার শিকার হয়েছিল। পরে ওই অ্যাকাউন্ট থেকে সহকর্মীদের ইনবক্সে আক্রোশপূর্ণ ইমেইল পাঠানো হয়।

তবে ট্রাম্পের প্রচারণায় ব্যবহৃত কম্পিউটারগুলোয় হ্যাকাররা প্রবেশ করতে পেরেছে কি না সে বিষয়ে প্রচারণা শিবিরের তরফ থেকে কিছু জানানো হয়নি।

এর হ্যাকিংয়ের শিকার হয়েছিল হিলারি ক্লিনটনের প্রচারণার তথ্য ও হ্যাকিংয়ের শিকার হয়েছিল। সে সময় এই হ্যাকিংয়ের ঘটনায় রাশিয়া এবং পরোক্ষভাবে ট্রাম্পকে দায়ী করা হয়েছিল। হিলারির নির্বাচনী প্রচারণা শিবিরের তরফ থেকে বলা হয়েছিল ট্রাম্প রাশিয়াকে হ্যাকিংয়ের জন্য উৎসাহ দিয়েছে।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।