বখাটের উৎপাতে তরুণীর আত্মহত্যা


প্রকাশিত: ০১:৫৮ পিএম, ২১ জানুয়ারি ২০১৫

শরীয়তপুরের নড়িয়া উপজেলার দিনারা গ্রামে নাহিদা আক্তার (১৬) নামে এক তরুণী কিটনাশক পান করে আত্মহত্যা করেছে। বুধবার দুপুরে তিন কিটনাশক পান করলে নাদিয়াকে শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হয়। পথিমধ্যে সে মারা যায়। নিহতের পরিবারের অভিযোগ, একই গ্রামের বখাটে নাহিদ ছৈয়ালের উৎপাত সইতে না পেরেই সে আত্মহত্যা করেছে।

নিহতের পরিবার ও স্থানীয় সুত্র জানায়, উপজেলার দিনারা গ্রামের দিন মজুর মোখলেছ গাজীর মেয়ে নাহিদা আক্তারকে (১৬) প্রায় তিন বছর আগে থেকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই গ্রামের আলী আকবর ছৈয়ালের বখাটে ছেলে নাহিদ ছৈয়াল (২৫)। শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী নাহিদাকে স্কুলে আশা-যাওয়ার পথে প্রায় উত্যক্ত করতো নাহিদ। তার উত্যক্ত আচারণ সহ্য করতে না পেরে দশম শ্রেণি থেকে স্কুলে যাওয়া বন্ধ করে দেয় সে। এরপরেও বিভিন্ন সময় তাকে প্রেমের প্রস্তাব দিতে থাকে বখাটে নাহিদ। নাহিদ সম্পর্কে ভাগিনা হওয়ায় তার প্রস্তাবে রাজি হয়নি মেয়েটি। এরপরে প্রেমের প্রস্তাব প্রত্যাক্ষান করায় নাহিদা সম্পর্কে বিভিন্ন কুৎসা রটাতে শুরু করে নাহিদ ছৈয়াল।

নাহিদার মা আনোয়ারা বেগম বলেন, তিন বছর ধরে ও আমার মেয়েটাকে উত্যক্ত করে আসছিল। বখাটে নাহিদের জন্য মেয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। শেষ পর্যন্ত নাহিদের উৎপাতেই আমার মেয়েটি আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

এ ব্যাপরে নাহিদের মা জানু বেগম বলেন, এমন কোন ঘটনা আমার জানা নেই।

এ ব্যাপারে নড়িয়া থানার ওসি শেখ কবিরুল ইসলাম বলেন, লাশট ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।