দর পতনে লেনদেন চলছে


প্রকাশিত: ০৬:২৫ এএম, ২১ জানুয়ারি ২০১৫

বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবোরধ-হরতালের প্রভাব পরেছে দেশের পুঁজিবাজারে। টানা তিন কর্মদিবস পতনের পর সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবারও দেশের উভয় শেয়ারবাজারে সূচকের সূচক পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। টাকার অংকে লেনদেনেও ধীরগতি লক্ষ্যকরা যাচ্ছে। সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরু হয়েছে।

লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় সকাল সাড়ে ১১টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)ব্রড ইনডেক্স ৪৮ পয়েন্ট কমে ৪ হাজার ৮০৮ পয়েন্টে অবস্থান করছে।

শরীয়া ইনডেক্স ‍ডিএসইএক্স ১০ পয়েন্ট কমে ১ হাজার ১৪০ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৮৪ পয়েন্টে রয়েছে।  এসময় ডিএসইতে টাকায় লেনদেন হয়েছে ৬০ কোটি টাকা।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৪টির দাম বেড়েছে, কমেছে ২১৮ টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৯৪১ পয়েন্টে। সিএসইতে মোট ১৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯ কোটি ৩৯ লাখ টাকা।

এসআই/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।