ইয়েমেনে হাসপাতালে বিমান হামলায় নিহত ১১


প্রকাশিত: ০৩:০১ এএম, ১৬ আগস্ট ২০১৬

ইয়েমেনের একটি হাসপাতালে বিমান হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১৯ জন। দেশের উত্তরাঞ্চলের মেডিসিনস সানস ফ্রনটিয়ারস (এমএসএফ) পরিচালিত একটি হাসপাতালে ওই হামলা চালানো হয়েছে বলে দাতব্য সংস্থাটি নিশ্চিত করেছে। খবর বিবিসির।

হাজ্জাজ প্রদেশের আবস এলাকায় সৌদি জোট ওই হামলা চালিয়েছে। তারা হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধে ইয়েমেন সরকারকে সহায়তা করছে।

তবে সৌদি জোটের তরফ থেকে ওই হামলা সম্পর্কে কোনো মন্তব্য করা হয়নি। হামলার পর খুব সতর্কতার সঙ্গে সেখান থেকে হতাহতদের উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। কেননা সেখানে আবারো হামলা চালানো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।

এমএসএফের এক টুইট বার্তায় বলা হয়েছে, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে নয়জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো দু`জনের মৃত্যু হয়েছে।

জাতিসংঘের হিসেব অনুযায়ী, ২০১৫ সালে ইয়েমেনে সংঘর্ষ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৬ হাজার ৪শ` জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে অর্ধেকই বেসামরিক নাগরিক। এছাড়া যুদ্ধ ও সংঘাতে ২৫ লাখ মানুষ বাস্তুহারা হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।