নারীর দিকে ১৪ সেকেন্ড অশালীন দৃষ্টিতে তাকালেই কারাদণ্ড!


প্রকাশিত: ০১:৫৯ পিএম, ১৫ আগস্ট ২০১৬

পথে-ঘাটে নারীদের অনেক সময় পুরুষের অশালীন দৃষ্টির সামনে পড়তে হয়। কখনো এর প্রতিবাদ জানালেও বেশির ভাগ সময়ই নীরবে চলে যান। এবার কি তারা প্রতিকারের উপায় পাচ্ছেন?

ভারতের কেরালা অঙ্গরাজ্যের আবগারি কমিশনার ঋষিরাজ সিং জানিয়েছেন, এবার থেকে যদি কোনো পুরুষ ১৪ সেকেন্ড অভদ্রভাবে তাকিয়ে থাকেন নারীদের দিকে, তবে তার কারাদণ্ড অনিবার্য। সিংয়ের বক্তব্যের পেছনে সদিচ্ছা থাকলেও উক্তিটি রীতিমতো ঝড় তুলেছে কেরালায়।

রাজ্যের ক্রীড়ামন্ত্রী এস পি জয় রাজন সরব হয়েছেন সিংয়ের সমালোচনায়। তার মতে, ঋষিরাজের এই উক্তি আসলে কুরুচির নামান্তর! তা ছাড়া তিনি নাক গলাচ্ছেন এমন প্রশাসনিক বিষয়ে যা নিয়ে তার কথা বলার এখতিয়ার নেই! তিনি বিষয়টি আবগারি মন্ত্রণালয়কে অবগত করবেন বলে জানিয়েছেন। যে আইন দেশে নেই, তার নাম করে বিভ্রান্তি প্রচারের চেষ্টা করেছেন সিং।

তবে কেরালার এই কর্মকর্তা যে এ বছরই প্রথম সরকারি সমালোচনার মুখে পড়লেন তা নয়। এর আগে ২০১৫ সালে এক অনুষ্ঠানে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী রমেশ চেন্নিথালাকে স্যালুট জানাতে অস্বীকার করেন, তখনও এক দফা বিতর্ক সৃষ্টি হয়েছিল।

এছাড়া রাজ্যের আবগারি দফতর থেকে তার নামে সম্প্রতি অভিযোগ উঠেছে। একটি অনুষ্ঠানের জন্য তাকে যখন আবগারি দফতরের কিছু কর্মচারী আমন্ত্রণ জানালে তিনি তা প্রত্যাখ্যান করেন! সিংয়ের দাবি, ডিউটিতে থাকা সত্ত্বেও ওই কর্মচারীরা ইউনিফর্ম পরে ছিলেন না!

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।