`সন্ত্রাস মাদক ও জাল মুদ্রা পাকিস্তানের ট্রেডমার্ক রফতানি`


প্রকাশিত: ১২:৫৪ পিএম, ১৪ আগস্ট ২০১৬

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের উসকানিমূলক মন্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে রোববার বলা হয়েছে, এই অঞ্চলে ভারতসহ অন্যান্য দেশ পাকিস্তানের আন্তর্জাতিক সন্ত্রাসবাদ, আন্তঃসীমান্তে অনুপ্রবেশকারী, অস্ত্র, মাদক ও জাল মুদ্রার মত যথেষ্ঠ ট্রেডমার্ক রফতানি পেয়েছে। খবর এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া।

এর আগে, রোববার নয়াদিল্লিতে নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার আব্দুল বাসেত জম্মু-কাশ্মীরের স্বাধীনতা ইস্যুতে কথা বলেন। তিনি বলেন, অশান্ত জম্মু-কাশ্মীরের স্বাধীনতার জন্য আমাদের এ বছরের স্বাধীনতা দিবস উৎসর্গ করছি। পাকিস্তান আজ স্বাধীনতা দিবস উদযাপন করছে।  

চলতি সপ্তাহে পাক সরকার ইসলামাবাদে ভারতীয় দূতাবাসের কাছে অশান্ত জম্মু-কাশ্মীরে সাহায্য এবং ত্রাণ পাঠানোর অনুমতি চায়। এ ঘটনার জেরেই ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয় ওই বিবৃতি দিয়েছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ বলেন, গত ১২ অাগস্ট ইসলামাবাদে ভারতীয় হাই কমিশনে ত্রাণ পাঠানোর বার্তা এসেছে। এটা অবাস্তব। ভারত এবং আরও কিছু প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানের ট্রেডমার্ক রফতানি যথেষ্ট পেয়েছে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদ, জঙ্গি অনুপ্রবেশ, অস্ত্র, মাদক এবং জাল নোট। পাকিস্তানের পাঠানো এ প্রস্তাব আমরা সম্পূর্ণ রূপে নাকচ করে দিয়েছি।

মাত্র দুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনার সম্ভাবনা নাকচ করে দেন।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।