যুক্তরাষ্ট্রে ইমামসহ দুই বাংলাদেশি খুন : আতঙ্কে প্রবাসীরা


প্রকাশিত: ১০:৪৫ এএম, ১৪ আগস্ট ২০১৬

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে ইমামসহ নিহত দুই বাংলাদেশির ঘাতকদের ধরতে অভিযান চালিয়েছে নিউ ইয়র্ক সিটি পুলিশ। শনিবার দুপুরে ইমামসহ দুই বাংলাদেশি খুনের ঘটনায় নিউ ইয়র্কসহ প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় সময় শনিবার দুপুর ২টায় জোহরের নামাজ শেষে বাসায় ফেরার পথে নিউ ইয়র্কের আল-ফুরকান জামে মসিজদের ইমাম আলাউদ্দিন আকনজি (৫৫) ও থারা উদ্দিন নামে আরেক বাংলাদেশিকে লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাত দুর্বৃত্ত। এ দুই বালাদেশিকে কেন হত্যা করা হয়েছে সে বিষয়ে এখনো নির্ভরযোগ্য কোনো তথ্য দিতে পারেনি পুলিশ।

তবে অসহিষ্ণুতা ছড়াতে দুর্বৃত্তরা এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে সেখানে বসবাসরত বাংলাদেশিরা। হত্যাকাণ্ডের পর নিউ ইয়র্কের বাংলাদেশি কমিউনিটিতে দেখা দিয়েছে উদ্বেগ। নিউ ইয়র্ক পুলিশ বিভাগের উপ-পরিদর্শক হেনরি সটনার বার্তাসংস্থা এপিকে বলেন, ধর্মীয় বিশ্বাসের কারণে তারা হামলার শিকার হননি। প্রাথমিক তদন্তে এ বিষয়ে কোনো তথ্য মেলেনি।  

বাংলাদেশি ওই ইমামের কন্যা নাইমা আকনজি ইউএসএ নিউজকে বলেন, তার বাবা একজন ধার্মিক মানুষ ছিলেন। কারো সঙ্গে তার সমস্যা ছিল না।  

বাংলাদেশি দুই নাগরিকের ঘাতকদের গ্রেফতারের দাবিতে সমাবেশ করেছে নিউ ইয়র্কে বসবাসকারী বাংলাদেশিরা। মেয়র বিল ডি ব্লাসিওর সদস্য সারাহ সায়িদ এই সমাবেশে অংশ নিয়েছেন। তিনি বলেন, ‘আমি বাংলাদেশিদের ভয় বুঝতে পারছি; কেননা এটি আমি নিজেও অনুভব করছি’।

সারাহ সায়িদ আরো বলেন, ‘আমি মানুষের ক্ষোভ বুঝতে পারছি। কিন্তু তদন্তের মাধ্যমে এটি নিয়ন্ত্রণ করতে হবে’।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।