আইএসে যোগ দেয়ার চেষ্টায় ৩ সৌদি নারী আটক


প্রকাশিত: ০৭:৩৩ এএম, ১৩ আগস্ট ২০১৬

আইএসে যোগ দেয়ার চেষ্টা করায় তিন সৌদি নারীকে আটক করেছে লেবাননের পুলিশ। ওই নারীরা সিরিয়ায় পাড়ি দেয়ার চেষ্টা করছিলেন। সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

ওই নারীদের লেবানন থেকে আটকের পর সৌদি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে স্থানীয় ইএফই নিউজ এজেন্সি।

গত মাসের ৮ তারিখ সৌদি সরকার ওই তিন নারীর একজনের স্বামীর কাছ থেকে ফোন কল পান। ওই ব্যক্তি জানান যে, তার স্ত্রী তাদের তিন সন্তানকে নিয়ে সৌদি ছেড়ে সিরিয়ার উদ্দেশ্যে পাড়ি দিচ্ছেন। তাদের সন্তানদের বয়স দুই থেকে ১০।

কর্মকর্তারা জানান, ওই নারী তার দুই মেয়েকে নিয়ে সিরিয়ায় পাড়ি দেয়ার চেষ্টা করছিলেন। তিনি আইএসের মতাদর্শে উদ্বুদ্ধ হয়ে জিহাদিদের দলে যোগ দিতে চেয়েছিলেন।

সৌদি কর্তৃপক্ষ ওই নারীর সম্পর্কে জানতে পারার পরপরই লেবাননের পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে ওই নারীকে সিরিয়ায় প্রবেশের আগেই আটক করা সম্ভব হয়েছে।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।