থাইল্যান্ড ভ্রমণে বিভিন্ন দেশের সতর্কতা


প্রকাশিত: ১০:৩১ এএম, ১২ আগস্ট ২০১৬

থাইল্যান্ডের কয়েকটি পর্যটন শহরে কয়েক দফা বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও অনেকেই। জনপ্রিয় পর্যটন শহর হুয়া হিন-এ গত চব্বিশ ঘণ্টায় কয়েক দফা বোমা বিস্ফোরিত হয়েছে। ফুকেটের কয়েকটি আইল্যান্ডেও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর দ্য গার্ডিয়ান, বিবিসির।

কয়েক দফা সিরিজ বোমা বিস্ফোরিত হওয়ার পর দেশটিতে অবস্থিত বিভিন্ন দেশের দূতাবাসের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। বিদেশি বিভিন্ন দূতাবাসের পক্ষ থেকে নিজেদের নাগরিকদের থাইল্যান্ডে ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে।

শুক্রবার দেশটিতে রাণীর জন্মদিন উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়েছিলো। এর মধ্যেই এই ভয়াবহ হামলার ঘটনা ঘটল। তবে এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী এসব হামলার দায় স্বীকার করেনি।

ব্যাংকক থেকে প্রায় দু`শ কিলোমিটার দক্ষিণের হুয়া হিন শহর এবং ফুকেট প্রদেশে বোমা বিস্ফোরণ করা হয়। সৈকতের জন্য পর্যটকদের কাছে দুটি স্থানই বেশ জনপ্রিয়। হুয়া হিন শহরে চারটি বিস্ফোরণের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে।

সুরাত থানিতে পুলিশ স্টেশনের সামনে বিস্ফোরণের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরো একটি শহরে বিস্ফোরণে আরো একজনের মৃত্যু হয়েছে।

স্থানীয় পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, বোমা বিস্ফোরণে এক থাই নারী নিহত হয়েছেন এবং আরও ১৯ জন আহত হয়েছেন। তিনি আরও বলেন, আহতদের মধ্যে তিন জনের অবস্থা বেশ গুরুতর।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।