সম্পর্ক পুনঃস্থাপনে রাশিয়ায় যাবেন এরদোয়ান


প্রকাশিত: ০৫:২৭ এএম, ০৯ আগস্ট ২০১৬

রাশিয়ার সঙ্গে সম্পর্ক পুনঃস্থাপনে রাশিয়ায় যাবেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। সেখানে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করবেন। খবর বিবিসির।

দু’দেশের মধ্যে সম্পর্ক পুনঃস্থাপনের জন্যই মস্কো যাবেন এরদোয়ান।

গত বছর সিরীয় সীমান্তে রুশ বাহিনীর একটি যদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছিল তুরস্ক। এরপর থেকেই দু’দেশের মধ্যে সম্পর্কে টানাপড়েন শুরু হয়।

এদিকে, গত মাসে ব্যর্থ সেনা অভ্যুত্থানের পর দেশজুড়ে এরদোয়ানের গণগ্রেফতারের সমালোচনা করেছে পশ্চিমা বিশ্ব। তাদের সমালোচনার প্রতিবাদ জানিয়ে নিজেদের চরকায় তেল দেয়ার পরামর্শ দিয়েছেন এরদোয়ান। এতে নতুন করে তুরস্কের সঙ্গে পশ্চিমা বিশ্বের সম্পর্কে টানাপড়েন শুরু হয়েছে।

তুরস্কের সঙ্গে পশ্চিমা বিশ্বের অস্থিতিশীল এই সম্পর্কের মধ্যেই রাশিয়ায় সফর করতে যাচ্ছেন এরদোয়ান। এই সফরের আগে এরদোয়ান প্রেসিডেন্ট পুতিনকে বন্ধু হিসেবে উল্লেখ করে বলেছেন, তিনি রাশিয়ার সঙ্গে সম্পর্কে এক নতুন দিগন্ত উন্মোচন করতে চান।  

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।