কুয়েতে আইএস সহযোগীকে অর্থ সহায়তা দেয়ায় যুবক আটক


প্রকাশিত: ০৭:৪০ এএম, ০৭ আগস্ট ২০১৬

কুয়েতে আরিব মাজিদ নামে আইএসের এক সহযোগীকে অর্থ সহায়তা দেয়ায় আবদুল্লাহ হাদি আবদুল রাহমান আল ইনিজি (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আবদুল রাহমান কুয়েতের নাগরিক আর আরিব মাজিদ কুয়েতে বসবাসকারী একজন ভারতীয় নাগরিক।  

ইরাক ও সিরিয়া প্রভাব বিস্তারকারী জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে আরিবের সম্পৃক্ততা রয়েছে। মাজিদকে ১ হাজার মার্কিন ডলার অর্থ সহায়তা দিয়েছিল আবদুল রাহমান। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) এ তথ্য জানিয়েছে।

মাজিদ এবং তার তিন সহযোগী ইরাকে থাকাকালীন ২০১৪ সালে কুয়েত থেকে তাদের অর্থ সহায়তা দেয়া হয়েছিল। এ বিষয়ে কুয়েত কর্তৃপক্ষের কাছ থেকে বিস্তারিত তথ্য চেয়েছে এনআইএ।

মাজিদ এবং তার সহযোগীরা ওই অর্থ সিরিয়ায় খরচ করেছে বলে জানা গেছে। এদিকে, ২০১৩ সালে পাকিস্তান সফর শেষে নিজ দেশে ফেরেন আবদুল রাহমান। এরপরেই তিনি জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের বিভিন্ন কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে ২০১৪ সালে মাজিদকে অর্থ সহায়তা দেন।

আবুল রাহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে কুয়েত কর্তৃপক্ষ।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।