কুয়েতে আইএসকে সহযোগিতা করায় নারী আটক


প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০৬ আগস্ট ২০১৬

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে সম্পৃক্ততা এবং জঙ্গি হামলার পরিকল্পনায় সহায়তা করার অভিযোগে ফিলিপাইনের এক নারীকে আটক করেছে কুয়েতের পুলিশ। শুক্রবার ওই নারীকে আটক করা হয়েছে।

আইএসের একটি দল দেশটিতে হামলার পরিকল্পনা করছিল। জঙ্গিদের সঙ্গে ওই নারীর যোগাযোগ ছিল বলে জানিয়েছে পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই নারী ১৯৮৪ সালে ফিলিপাইনে জন্মগ্রহণ করেন। তিনি গত বছরের জুনে গৃহকর্মী হিসেবে কুয়েতে প্রবেশ করেন।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, তারা লিবিয়ার আইএস জঙ্গিদের সঙ্গে ওই নারীর বেশ কিছু ই-মেইল আদান প্রদানের প্রমাণ পেয়েছেন। ওই নারী আইএসের প্রতি আনুগত্য স্বীকার করেছেন।

ওই নারী তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, তিনি কুয়েতে একটি হামলা চালানোর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যম কুনা ওই নারীর একটি ছবি প্রকাশ করেছে। কুয়েতে এর আগেও হামলা চালিয়েছে আইএস জঙ্গিরা। গত বছর রমজান মাসে এক আত্মঘাতী হামলায় কমপক্ষে ২৭ জন নিহত এবং আরো ২২৭ জন আহত হন।

গত মাসে দেশটিতে জঙ্গিদের তিনটি হামলার পরিকল্পনা ভেস্তে যায়। জঙ্গিরা একটি শিয়া মসজিদে হামলার পরিকল্পনা নিচ্ছিল। কিন্তু জঙ্গিদের পরিকল্পনা সফল হতে দেয়নি নিরাপত্তা বাহিনী। তারা জঙ্গিদের হামলার আগেই কঠোর নিরাপত্তা জোরদার করে ভয়াবহ হামলা ঠেকাতে সক্ষম হয়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।