জার্মানির ওয়াইন রানির খেতাব জিতলেন সিরীয় তরুণী


প্রকাশিত: ১১:২৫ এএম, ০৪ আগস্ট ২০১৬

সিরিয়ার শরণার্থী এক তরুণী জার্মানির মদ তৈরির প্রধান একটি এলাকার রানির মুকুট জয় করেছেন। এই প্রথম কোনো আশ্রয়প্রার্থী জার্মানিতে এ খেতাব জিতলেন।

সিরিয়ায় গৃহযুদ্ধ শুরুর পর তিন বছর আগে জার্মানিতে পালিয়ে আসেন ছাব্বিশ বছর বয়সী নিনোর্তা বাহনো। সিরিয়ার খ্রিস্টান বংশোদ্ভূত এই তরুণী জার্মানির পশ্চিমের শহর ট্রায়ার-এর ওয়াইন কুইন বা মাদক সম্রাজ্ঞীর মুকুট জিতেছেন।

মুকুট জয়ের পর বাহনো বলেন, তার প্রত্যাশা, এই পুরস্কার একতাবদ্ধ হতে আরও উৎসাহিত করবে। আগামী বছর  বিভিন্ন উৎসব এবং অনুষ্ঠানে ট্রিভযের ওয়াইন উৎপাদনকারীদের তুলে ধরবেন তিনি।

sirya

গত বছর জার্মানিতে যুদ্ধবিধ্বস্ত মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বিভিন্ন দেশের ১০ লাখেরও বেশি শরাণার্থী পালিয়ে আসে। এদের মধ্যে অধিকাংশই সিরিয়ার।

জার্মানির ১৩টি ওয়াইন উৎপাদনকারী রাজ্য থেকে যারা কুইন নির্বাচিত হন তারা প্রতিবছর সেপ্টেম্বর মাসে জার্মানির ওয়াইন কুইন প্রতিযোগিতায় অংশ নেন। বাহনো বলেন, তার নতুন উপাধি পেয়ে অন্যান্য শরণার্থীরাও ভীষণ খুশি।

১৯৩০ সাল থেকে জার্মানির ওই শহরে ওয়াইন কুইন নির্বাচিত হয়ে আসছে।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।