সিরিয়া থেকে ফেরার পর নারী আটক


প্রকাশিত: ০৬:৪৬ এএম, ০৩ আগস্ট ২০১৬

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত থাকার সন্দেহে সিরিয়া থেকে নেদারল্যান্ডে ফেরার পরপরই এক নারীকে আটক করা হয়েছে। এক বছর আগে স্বামীসহ দেশ ছাড়ার পর গত সোমবার দেশে ফেরেন ওই নারী।

দুই শিশুসন্তানসহ সিফল বিমানবন্দর থেকে লরা হ্যানসেনকে (২০) আটক করা হয়। তবে পুলিশের কাছে লরা দাবি করেছেন, ইচ্ছার বিরুদ্ধে তার স্বামী তাকে সিরিয়া ও ইরাকে নিয়ে যান। তিনি আইএসের হাত থেকে পালিয়ে এসেছেন।

ওই নারীকে আটক করার বিষয়ে ডাচ বিচার বিভাগ বলছে, লরা হ্যানসেন সিরিয়ার সংঘর্ষপূর্ণ এলাকায় পালিয়ে গিয়েছিলেন এবং সিফল বিমানবন্দরে ফিরে আসার সঙ্গে সঙ্গে তাকে আটক করা হয়েছে। তিনি সিরিয়া এবং ইরাকে সন্ত্রাসী সংগঠনে অংশগ্রহণ করেছিলেন বলে সন্দেহ করা হচ্ছে।

হ্যানসেনের দুই সন্তানকে হেফাজতে নেওয়া হয়েছে এবং তার বিরুদ্ধে আনুষ্ঠানিক কোনো অভিযোগ আনা হবে কি না সে ব্যাপারে তদন্ত করা হচ্ছে। এদিকে, লরা জানিয়েছেন, গত সেপ্টেম্বরে ঘুরতে যাওয়ার কথা বলে তার স্বামী তাকে সিরিয়ায় নিয়ে যান। সিরিয়ায় যাওয়ার বিষয়ে তিনি কোনোভাবেই রাজি ছিলেন না। কিন্তু তার স্বামী তাকে জোর করেই সিরিয়ায় নিয়ে গিয়েছিলেন।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।