মেক্সিকোতে মাদক নিয়ে সহিংসতায় নিহত ২০


প্রকাশিত: ০৬:৩১ এএম, ০২ আগস্ট ২০১৬

মেক্সিকোতে মাদক সহিংসতায় এক সপ্তাহে ২০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আকাপুলকো এলাকায় একদিনেই ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার আকাপুলকোর পাঁচটি পৃথক এলাকা থেকে ওই মৃতদেহগুলো উদ্ধার করা হয়েছে। দেশটিতে এ বছর নরহত্যা অনেক বেড়ে গেছে। শনিবার অস্ত্রধারীরা একটি বারে ঢুকে তিনজনকে গুলি করে হত্যা করেছে।

দেশটিতে মাদক ব্যবসাকে কেন্দ্র করেই এ পর্যন্ত বহু মানুষ প্রাণ হারিয়েছে।

পুলিশ জানিয়েছে, একটি গাড়ি থেকে দুই পুরুষ এবং এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এছাড়া তাদের হাত-পা বাঁধা ছিল।

আকাপুলকোতে আরো দু`জনকে গুলি করে হত্যা করা হয়েছে। বিশ্বের যুদ্ধবিধ্বস্ত এলাকাগুলো ছাড়া ওই শহরেই সবচেয়ে বেশি নরহত্যার ঘটনা ঘটে থাকে। শনিবার ওই এলাকা থেকে একই পরিবারের সাতজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দুই শিশুও ছিল।

রোববার নুয়েভো লেরিদো শহরে দুটি সংঘর্ষের ঘটনায় এক সেনা এবং সন্দেহভাজন চার মাদক গ্যাংয়ের সদস্য নিহত হয়েছে। ওই সংঘর্ষে আরো ছয় সেনা আহত হয়েছে।

রোববার পূর্বাঞ্চলীয় ভেরাক্রজ প্রদেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আরো চারজন সন্ত্রাসী নিহত হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।