রাশিয়ার বিরুদ্ধে হিলারির অভিযোগ


প্রকাশিত: ০৪:২৭ এএম, ০১ আগস্ট ২০১৬

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের ন্যাশনাল কমিটি এবং নির্বাচনী প্রচারণার তথ্য হ্যাকিং ঘটনায় রাশিয়াকে দায়ী করেছেন ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন।

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাতকারে হিলারি জানিয়েছেন, ডেমোক্রেট ন্যাশনাল কমিটির কম্পিউটার সিস্টেম হ্যাকিং এবং ইমেল ফাঁসের জন্য রুশ গোয়েন্দারাই দায়ী।

হিলারি অভিযোগ করে বলেছেন, তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প তার ইমেইল হ্যাক করার জন্য রাশিয়াকে উৎসাহ দিচ্ছে। পুতিনও ইতোমধ্যেই ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণার অনেক তথ্য উপাত্ত রয়েছে বলে দাবি করছে উইকিলিকস।

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসেঞ্জ দাবি করেছেন, হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণার অনেক অপ্রকাশিত তথ্য তাদের হাতে আছে।

সিএনএনকে দেয়া এক সাক্ষাতকারে অ্যাসেঞ্জ বলেছেন, আমরা জানি হিলারির গোপন এসব নথি সম্পর্কে অনেকের আগ্রহ রয়েছে। কিন্তু এ বিষয়ে আমাদের তো কিছু দায়িত্বও রয়েছে।

তিনি আরো বলেন, যদি আমরা এসব তথ্য প্রকাশ করি তবে আপনারা ধারণাও করতে পারবেন না এই গোপন নথিগুলো নির্বাচনে কতটা প্রভাব ফেলবে। যারা হিলারিকে সমর্থন করেন তারা এসব নথি দেখলে কতটা ক্ষুব্ধ হবেন সে বিষয়ে আপনাদের কোনো ধারণাই নেই।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।