সৌদিতে খাদ্যাভাবে দিন কাটাচ্ছেন ১০ হাজার ভারতীয়


প্রকাশিত: ০৯:১৯ এএম, ৩১ জুলাই ২০১৬

সৌদি আরবের জেদ্দায় প্রায় ১০ হাজার ভারতীয় কাজ হারিয়েছেন। হঠাৎ করে কাজ হারানোয় প্রচণ্ড অর্থাভাবের মধ্যে পড়েছেন তারা। খবর খালিজ টাইমসের।

সৌদিতে অর্থসংকটের কারণে খাদ্যাভাবে দিন কাটাচ্ছেন ভারতীয়রা এমন খবর প্রকাশিত হওয়ার পর সৌদি আরবে গিয়ে এ বিষয়ে আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি কে সিং। তবে কর্মহীন ভারতীয়দের খাবারের ব্যবস্থা করছে সৌদির ভারতীয় দূতাবাস।

এদিকে, সৌদি আরবে কর্মহীন ভারতীয়দের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন সুষমা স্বরাজ। তিনি জানিয়েছেন, প্রায় ১০ হাজার ভারতীয় নাগরিক কাজ হারিয়ে প্রচণ্ড অর্থকষ্টে দিন কাটাচ্ছেন। তাদের জন্য সৌদি আরবে অবস্থিত ভারতীয় দূতাবাস থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

সুষমা আরো বলেন, সৌদি আরব এবং কুয়েতে কাজের জন্য যাওয়া বহু ভারতীয় চাকরি হারিয়েছেন। সেখানে বিভিন্ন কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে। কর্মীদের প্রাপ্য বেতনও দেওয়া হয়নি। সব মিলিয়ে চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন এসব কর্মচারীরা।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।