তুরস্কে ১৭ সাংবাদিক আটক


প্রকাশিত: ১১:২৩ পিএম, ৩০ জুলাই ২০১৬

তুরস্ক সন্ত্রাসী সংগঠনের সদস্য হওয়ার অভিযোগে ১৭ সাংবাদিককে আটক রেখেছে। এদিকে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোগান তার দেশে ব্যর্থ সামরিক অভ্যুত্থানের পর লাগতার ব্যাপক ধরপাকড়ের পশ্চিমা সমালোচনার জবাবে ‘নিজের চরকা তেল’ দিতে বলেছেন।

তুরস্ক সামরিক অভ্যুত্থান চেষ্টা ব্যর্থ হওয়ার পর এ পর্যন্ত ১৮ হাজারের বেশি লোককে আটক করেছে। শনিবার ইস্তাম্বুলের একটি আদালত ১৭ সাংবাদিককে পুলিশ হেফাজতে রিমান্ডের অনুমতি দিয়েছে।

২১ জন সাংবাদিককে এক বিচারকের আদালতে শুনানিতে হাজির করা হয়। শুনানি চলে শুক্রবার মাঝ রাত পর্যন্ত। এদের মধ্যে চারজনকে মুক্তি দেয়া হলেও বাকি ১৭ জনকে বিচার-পূর্ব আটকাদেশ দেয়া হয়।

রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা আনাদোলু জানায়, এদের বিরুদ্ধে একটি সন্ত্রাসী সংগঠনের সদস্য হওয়ার অভিযোগ আনা হয়েছে। আটকদের মধ্যে রয়েছেন, প্রখ্যাত সাংবাদিক নাজলি ইলিজাক ও গুলেন জামানের দৈনিকের সাবেক প্রতিনিধি হালিম বুসরা এরদাল।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।