তুরস্কে ২ হাজার মামলা প্রত্যাহারের ঘোষণা


প্রকাশিত: ০৩:৫৬ এএম, ৩০ জুলাই ২০১৬

তুরস্কে ২ হাজার মামলা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এরদোয়ানের মানহানি করার অভিযোগেই এসব মামলা দায়ের করা হয়েছিল। শেষ পর্যন্ত এই মামলাগুলো প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। খবর বিবিসির।

তিনি নিজের এই পদক্ষেপকে সৌহার্দ্যের নিদর্শন হিসেবে বর্ণনা করেছেন এরদোয়ান। তাকে অসম্মান করা বা তার মানহানি করার অভিযোগে বিভিন্ন পেশার মানুষের বিরুদ্ধে প্রায় দুই হাজার মামলা করা হয়েছিল।

এদিকে, তুরস্কে ব্যর্থ সামরিক অভ্যুত্থানে নিহতদের প্রতি সম্মান জানানোর এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র এবং ইউরোপের সরকারগুলোর কড়া সমালোচনা করেছেন এরদোয়ান।

তিনি বলেন, যারা তুরস্কের গণতান্ত্রিক ব্যবস্থার চেয়ে ব্যর্থ সেনা অভ্যুত্থানের পরিণতি নিয়ে বেশি চিন্তিত, তাদেরকে কিছুতেই ‘তুরস্কের বন্ধু’ হিসেবে বিবেচনা করা যায় না।

সামরিক অভ্যুত্থান ইস্যুতে সাধারণ মানুষের ওপর এরদোয়ান সরকারের নেয়া কঠোর পদক্ষেপের যারা সমালোচনা করছেন তাদের সতর্ক করে তিনি বলেছেন, যার যার নিজের কাজে মন দিন।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।