আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করলেন হিলারি


প্রকাশিত: ১০:৫৬ পিএম, ২৯ জুলাই ২০১৬

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করলেন হিলারি ক্লিনটন। বৃহস্পতিবার  ডেমোক্রেটিক দলের প্রার্থী হিসেবে মনোনয়ন গ্রহণ করেন তিনি। ফিলাডেলফিয়ায় দলের জাতীয় সম্মেলনের শেষ দিন হিলারি এ মনোনয়ন গ্রহণ করেন।

মনোনয়ন গ্রহণ অনুষ্ঠানে জনগণের স্বার্থে নিজেকে একজন ক্লান্তিহীন লড়াকু সৈনিক হিসেবে নিজেকে তুলে ধরেন তিনি এবং ডোনাল্ড ট্রাম্প আমেরিকার যে অন্ধকারাচ্ছন্ন ছবি এঁকেছেন তা প্রত্যাখান করেন।

যুক্তরাষ্ট্রের একটি প্রধান রাজনৈতিক দলের মনোনয়ন পাওয়া প্রথম নারী হিলারি ‘আমেরিকার সকল নাগরিকের’ প্রেসিডেন্ট হওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এক্ষেত্রে কারা তাকে ভোট দিল বা কারা না দিলো সেটা কোনো বিবেচ্য বিষয় নয়। তিনি আমেরিকার সকল জনগণের প্রেসিডেন্ট হবেন।

হিলারি বলেন, ‘তিনি সারাবিশ্ব এবং অন্যদের থেকে আমাদেরকে আলাদা করতে চান। আমি বার্নি স্যান্ডার্স এবং সারাদেশের তার সকল সমর্থককে ধন্যবাদ জানাতে চাই। আমি আপনাদের জানাতে চাই, আপনাদের কথা শুনেছি।’

আমেরিকা সম্পর্কে ট্রাম্পের নেতিবাচক দৃষ্টিভঙ্গির কঠোর সমালোচনা করে তিনি বলেন, ট্রাম্পের মতে আমেরিকা দিন দিন অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। আমেরিকা বর্তমানে একটি অসুখী দেশে পরিণত হয়েছে।

উল্লেখ্য, নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হলে হিলারি হবেন আমেরিকার প্রথম নারী প্রেসিডেন্ট।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।