শরণার্থী নীতি পরিবর্তনের আশঙ্কা নাকচ মেরকেলের


প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২৮ জুলাই ২০১৬

জার্মানিতে সাম্প্রতিক হামলায় আশ্রয়প্রার্থীরা জড়িত থাকা সত্ত্বেও দেশটির শরণার্থী গ্রহণ নীতিতে পরিবর্তন করবেন না বলে জানিয়েছেন চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নতুন পদক্ষেপ নেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

অ্যাঙ্গেলা মেরকেল বলেন, প্রয়োজনের সময় মানুষকে সহায়তা করতে আমাদের ইচ্ছা, সরলতা ও সম্প্রদায়ের ধারণাকে ধ্বংস করার চেষ্টা করেছে হামলাকারীরা। আমরা দৃঢ়ভাবে এটি প্রত্যাখ্যান করেছি।

বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বাভারিয়ায় সাম্প্রতিক দুটি হামলা চালিয়েছে আশ্রয়প্রার্থীরা। এক সিরীয় ব্যর্থ আশ্রয়প্রার্থী রোববার আনসবাচে আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে। এতে অন্তত ১৫ জন আহত ও হামলাকারী নিহত হয়েছে।

১৫ জুলাই আফগানিস্তানের এক আশ্রয়প্রার্থী উয়ার্জবার্গে একটি ট্রেনে ছুরি ও কুড়াল নিয়ে হামলা চালিয়েছে। এতে পাঁচজন আহত হয়েছেন। হামলাকারী তথাকথিত জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আনুগত্য শিকার করেছিল বলে তার মোবাইল ফোনে পাওয়া এক ভিডিওতে জানা গেছে।

এ ছাড়া গত ২২ জুলাই মিউনিখে ইরানি বংশোদ্ভূত জার্মান নাগরিকের হামলায় ৯ জনের প্রাণহানি ঘটে।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।