যুক্তরাষ্ট্রের সেরা বন্ধু হিলারি : বিল ক্লিনটন


প্রকাশিত: ০৬:৪৫ এএম, ২৭ জুলাই ২০১৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে প্রথম নারী প্রার্থী হিসেবে ডেমোক্রেট দল থেকে মনোনয়ন পেয়েছেন হিলারি ক্লিনটন। দলের ন্যাশনাল কনভেনশনে সুপার ডেলিগেটদের সমর্থন পেয়ে চূড়ান্ত মনোনয়ন অর্জন করতে সমর্থ হয়েছেন সাবেক এই ফার্স্ট লেডি।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরে ডেমোক্রেটিক দলের জাতীয় সম্মেলনে দেয়া এক ভাষণে স্ত্রী হিলারি সম্পর্কে কথা বলতে গিয়ে হিলারিকে ‘সেরা বন্ধু’ হিসেবে উল্লেখ করে তার পক্ষে সবার সমর্থন চেয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। সেসময় হিলারির সঙ্গে প্রথম সাক্ষাতের কথা স্মরণ করেন তিনি।

হিলারির প্রতি সবার সমর্থন চেয়ে ক্লিনটন বলেন, যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষের জীবনের মানোন্নয়নে বছরের পর বছর কাজ করছেন হিলারি।  এখনো পর্যন্ত দেশে পরিবর্তনের সেরা কারিগর হিসেবে নিজের স্ত্রীকেই পছন্দ ক্লিনটনের। হিলারি জয়ী হলে জনগনের পক্ষে কাজ করবেন বলে জানান ক্লিনটন।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম বড় কোনো দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত নারী হলেন হিলারি। মঙ্গলবারের কনভেনশনে হিলারির প্রতি পূর্ণসমর্থন জানিয়েছে বেশ কয়েকটি সংগঠন। মাদার অব দ্য মুভমেন্ট সংগঠনও হিলারির পক্ষে সমর্থন জানিয়ে বক্তব্য দিয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।