মাদাগাস্কারে অগ্নিকাণ্ডে নিহত ৩৮


প্রকাশিত: ০৩:২৬ এএম, ২৬ জুলাই ২০১৬

মাদাগাস্কারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ শিশুসহ ৩৮ জন নিহত হয়েছে। একটি বাড়িতে পার্টি চলাকালীন সময়ে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সোমবার হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে পুলিশ।

নিহতদের মধ্যে ছয়মাস বয়সী এক শিশু ছিল। অগ্নিকাণ্ডের সময় সে একটি ঘরের মধ্যে ছিল।

বাড়ি সংস্কারের কাজ শেষ করার পর একটি পার্টির আয়োজন করেছিল বাড়ির লোকজন। বাড়ির মালিকের স্ত্রী এবং তাদের সাত সন্তানসহ বেশ কয়েকজন ওই পার্টিতে উপস্থিত ছিল। তবে বাড়ির মালিক ওই পার্টিতে উপস্থিত ছিলেন না।

স্থানীয় পুলিশের মুখপাত্র হেরিলালাতিয়ানা এন্ড্রিয়ানারিভোসোনা এএফপিকে জানিয়েছেন, পার্টিতে মোট ৩৯ জন উপস্থিত ছিলেন। এদের মধ্যে ১৬ শিশুসহ ৩৮ জনই নিহত হয়েছেন। তিনি অগ্নিকাণ্ডের ঘটনাকে দুর্ঘটনা হিসেবে উল্লেখ করেছেন।  

অতিথিদের জন্য রান্না করার সময় চুলা থেকে আগুন ধরে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের পরপরই গ্রামের বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেন। তারা বাড়ির ভেতরে আটকে থাকা লোকজনকে বের করে আনার চেষ্টা করেন কিন্তু দরজা বন্ধ থাকায় কাউকে বের করা সম্ভব হয়নি। তবে ১৪ বছর বয়সী এক শিশু একটি ছোট জানালা দিয়ে পালাতে সক্ষম হয়।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।