আইএসের আনুগত্য শিকার করেছিলেন জার্মানিতে হামলাকারী


প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৫ জুলাই ২০১৬

জার্মানির আনসব্যাচে সোমবার নিজেকে উড়িয়ে দেয়া আত্মঘাতী বোমা হামলাকারী তথাকথিত জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নেতার কাছে আনুগত্য শিকার করেছিলেন। বাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আনুগত্য শিকার করছে এমন একটি ভিডিও হামলাকারীর মোবাইলে পাওয়া গেছে। খবর বিবিসির।

স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াচিম হারম্যান বলেন, ২৭ বছর বয়সী ওই আশ্রয়প্রার্থীর শরীর ও বাড়ি থেকে দুটি ফোন, বেশ কয়েকটি সিম ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, ভিডিওতে জার্মানদের ওপর প্রতিশোধমূলক হামলার হুমকি দিয়েছিলেন ওই ব্যক্তি।

হামলায় অন্তত ১৫ জন আহত হয়েছেন। বাভারিয়া কর্তৃপক্ষ বলছে, বোমা এমনভাবে তৈরি করা হয়েছিল, যাতে অনেক মানুষের প্রাণহানি ঘটে। পরে হামলাকারীর বাসস্থান থেকে বোমা তৈরির বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এর মধ্যে পেট্রল, হাইড্রোজেন পারঅক্সাইড ও ব্যাটারি রয়েছে।

হারম্যান বলেন, ভিডিওর বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত বিশ্লেষণ চলছে।  তিনি বলেন, আমি মনে করি, এটি প্রশ্নাতীত যে ইসলামী জঙ্গিদের পৃষ্ঠপোষকতায় এটি একটি সন্ত্রাসী হামলা।

উল্লেখ্য, জার্মানির দক্ষিণাঞ্চলের আনসব্যাচে উন্মুক্ত একটি কনসার্টে আত্মঘাতী হামলা চালিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছে হামলাকারী। আশ্রয় পেতে ব্যর্থ হয়ে সিরীয় শরণার্থী ওই হামলা চালিয়েছে বলে বাভারিয়া পুলিশ জানিয়েছে।

এসআইএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।