সৌদি আরবে দুই ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর


প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৫ জুলাই ২০১৬

সৌদি আরবে সোমবার খুনের দায়ে অভিযুক্ত দুই ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। চলতি বছর সৌদি আরবে এ নিয়ে ১০৭ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হলো।

সৌদি আরবের সরকারি সংবাদ সংস্থা এসপিএ নিউজ অ্যাজেন্সি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে বলছে, এক সৌদি নাগরিককে ছুরিকাঘাতে হত্যায় দোষী সাব্যস্ত ফাহদ অাল ইহসানের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। দেশটির উত্তরাঞ্চলের জাওয়াফে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

কর্তৃপক্ষ মোহাম্মদ আল-শাহরানি নামে আরেক সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে। আসিরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তার মৃতুদণ্ড কার্যকর করা হয়েছে। এক সৌদি নাগরিককে গুলি করে হত্যার অভিযোগে আদালত তাকে দোষী সাব্যস্ত করেছিলেন। অপর এক বিবৃতিতে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

এর আগে রোববার দেশটিতে খুনের দায়ে চার সৌদি নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এদের অধিকাংশের শিরশ্ছেদ করা হয়।

সৌদি আরবে ক্রমবর্ধমান মৃত্যুদণ্ড কার্যকরের নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। অবিলম্বে মৃত্যুদণ্ড বন্ধের আহ্বান জানিয়েছে সংস্থাটি।  

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।