নারী শিল্পীকে লাথি মারায় গায়ক বহিষ্কার


প্রকাশিত: ০৩:৫৮ এএম, ২৪ জুলাই ২০১৬

নারী শিল্পীকে লাথি মারায় আফ্রিকার জনপ্রিয় একজন গায়ককে বহিষ্কার করেছে কেনিয়া। গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের জনপ্রিয় গায়ক কোফি ওলোমাইড (৬০) কনসার্ট পরিবেশন করতে কেনিয়া গিয়েছিলেন। তার সঙ্গে ছিলেন কয়েকজন নারী নৃত্যশিল্পী। এদের মধ্যে একজনকে লাথি মারার অভিযোগ উঠেছে কোফি ওলোমাইডের নামে। খবর বিবিসির।

বিমানবন্দরে তোলা একটি ভিডিওতে দেখা গেছে গায়ক ওলোমাইড এক নারীকে লাথি মারছেন। ওই ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়লে সামাজিক মাধ্যমে এ নিয়ে প্রতিবাদের ঝড় ওঠে। এরপরেই তিন নৃত্যশিল্পীসহ ওলোমাইডকে কঙ্গোর রাজধানী কিনশাসায় ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

তবে কাউকে লাথি মারার অভিযোগ অস্বীকার করেছেন ওলোমাইড। কিন্তু কেনিয়াতে ঢোকার কয়েক ঘন্টা পরেই তাকে আটক করা হয়।
নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে ওলোমাইড বলেন তার সঙ্গে যাওয়া নৃত্যশিল্পীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়া এক নারীকে তিনি থামাতে গিয়েছিলেন।

কেনিয়ার যুবমন্ত্রী ওই গায়কের ভিসা বরাবরের জন্য বাতিল করে দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন নারীদের সম্মানহানী মানবাধিকারের ব্যাপক লংঘন এবং কেনিয়া তা কোনোভাবেই বরদাস্ত করবে না।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।