মসজিদে আশ্রয় নেন মিউনিখ হামলায় আক্রান্তরা


প্রকাশিত: ১০:৪৪ এএম, ২৩ জুলাই ২০১৬

জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে বন্দুকধারীর হামলায় নিহত হয়েছে অন্তত ৯ জন। হামলায় আহত হয়েছে আরো অন্তত ২১ জন। গত রাতের এ হামলার পর স্থানীয় পরিবহন সেবা বন্ধ করে দেয়া হলে বিপাকে পড়েন শহরের নাগরিকরা।

তবে জার্মানির মুসলিমদের স্থানীয় একটি দৈনিক বলছে, ওই ঘটনার পর সারারাত মিউনিখের মসজিদগুলো খুলে রাখা হয়। যাতে বাড়ি ফিরতে না পারা হামলায় আক্রান্ত ব্যক্তিরা সেখানে আশ্রয় নিতে পারেন।

ইসলামিসচে জেইতুং নামের ওই দৈনিকের এক টুইট বার্তায় জানানো হয়, যাদের আশ্রয় এবং সহায়তা প্রয়োজন তাদের সবার জন্য মিউনিখের সব মসজিদ খোলা রাখা হবে।

মিউনিখে হামলার পর শহরের গণপরিবহন সেবা বন্ধ করে দেয়া হয়। ফলে অনেকেই বাড়ি ফিরতে পারেননি। হামলার পরে পুলিশ প্রত্যেক নাগরিককে নিরাপত্তার জন্য বাড়িতে অবস্থান করার আহ্বান জানিয়েছে। শুক্রবার রাতের হামলার পর মিউনিখের প্রধান রেলস্টেশন খালি করে দেওয়া হয়। এ ছাড়া শহরের ট্রেন সেবাও সাময়িকভাবে স্থগিত করা হয়।

২০০৯ সালের এক পরিসংখ্যান বলছে, জার্মানিতে অন্তত ৪৩ লাখ মুসলিম বসবাস করছেন; যা মোট জনসংখ্যার প্রায় ৫ দশমিক ৪ শতাংশ।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।