৯ জনকে খুন করে মিউনিখে হামলাকারীর আত্মহত্যা


প্রকাশিত: ০২:৫৫ এএম, ২৩ জুলাই ২০১৬

জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে হামলার ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছেন ও ২১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির পুলিশ।

মিউনিখ পুলিশপ্রধান হুবার্তাস আন্দ্রে বলেছেন, তারা হামলাকারীর খোঁজে নেমে এক ব্যক্তিকে মৃত অবস্থায় পেয়েছেন; যিনি আত্মহত্যা করেছেন এবং ধারণা করা হচ্ছে তিনিই ছিলেন হামলাকারী।    

নিহত এই হামলাকারীর বিস্তারিত পরিচয় পাওয়া না গেলেও আন্দ্রে এটুকু নিশ্চিত হয়েছেন যে, তিনি ইরানি বংশোদ্ভূত জার্মান নাগরিক। গেল দুই বছরেরও বেশি সময় তিনি মিউনিখে বসবাস করছিলেন।

ফ্রান্সের নিসে ভয়াবহ হামলায় ৮৪ জন নিহতের রেশ কাটতে না কাটতে ইউরোপের আরেক দেশ জার্মানিতে সাধারণ মানুষের ওপর এই হামলা হলো। অবশ্য এই হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। নিহতদের মধ্যে শিশুও রয়েছে।

গত সোমবারই জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর ভুর্সবুর্গে ট্রেনে কুড়াল নিয়ে হামলা চালিয়ে চার যাত্রীকে আহত করে এক কিশোর। পরে পুলিশের গুলিতে আফগান বংশোদ্ভূত ওই কিশোর নিহত হন।

আন্দ্রে বলেছেন, স্থানীয় সময় শুক্রবার বিকেল ৫টা ৫০ মিনিটের দিকে এক ব্যক্তি গুলি করা শুরু করেন। প্রথমে পুলিশ ভেবেছিল হামলাকারী মোট তিনজন। সে অনুযায়ী অভিযান শুরু করে তারা।

এরপর রাত সাড়ে ৮টার দিকে পুলিশ মৃত অবস্থায় এক ব্যক্তিকে পায়। প্রত্যক্ষদর্শীদের বর্ণনা ও বিভিন্ন ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ সিদ্ধান্তে পৌঁছায় যে, এই ব্যক্তিই হামলাকারী এবং হামলায় তিনি একাই ছিলেন।  

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হামলার সময় ওই ব্যক্তি আল্লাহু আকবর বলে চিৎকার করছিল।

এনএফ/এমএস/এমএফ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।