জার্মানিতে অবস্থানরত নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ যুক্তরাজ্যের


প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২২ জুলাই ২০১৬

জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে অস্ত্রধারীদের হামলার পর যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় জার্মানিতে অবস্থানরত নাগরিকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি মিউনিখের ওই এলাকা এড়িয়ে চলার নির্দেশনাও দেয়া হয়েছে তাদের।

জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে অস্ত্রধারীদের হামলায় বহু হতাহতের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। শুক্রবার বিকেলে এ হামলা হয় বলে জার্মানির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সূত্রে জানা গেছে। গুলিবর্ষণের পরপরই পুলিশ ওই শপিং মলে অভিযান চালাতে শুরু করেছে। তবে তাৎক্ষণিকভাবে হামলাকারী বা হতাহতের বিস্তারিত খবর পাওয়া যায়নি।

এ ঘটনায় ১০ জন নিহত হয়েছে বলে জার্মান টেলিভিশন এনটিভি জানিয়েছে। এনটিভির বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানায়, জার্মান স্পেশাল ফোর্স ঘটনাস্থলে পৌঁছেছে। সেখানে গোলাগুলি চলছে।

এই খবর ছড়িয়ে বিভিন্ন গণমাধ্যমে আসার পর যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় জার্মানিতে অবস্থানরত নাগরিকদের সতর্ক থাকার ও মিউনিখের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে।

একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।