সুরক্ষিত দেশ গড়ার অঙ্গীকার ট্রাম্পের


প্রকাশিত: ০৫:৪৭ এএম, ২২ জুলাই ২০১৬

যুক্তরাষ্ট্রকে সুরক্ষিত দেশ হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছেন আসন্ন মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান প্রার্থী হিসেবে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণের পরই এই ঘোষণা দিলেন ট্রাম্প। খবর বিবিসির।

বৃহস্পতিবার ক্লিভল্যান্ডে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের শেষ দিনে মনোনয়ন গ্রহণ করেন ট্রাম্প। দেশ থেকে অপরাধ ও সহিংসতা দূর করে যুক্তরাষ্ট্রকে সুরক্ষিত রাখা এবং তৃতীয় লিঙ্গের মানুষদের সহিংসতা থেকে সুরক্ষা দেওয়ার অঙ্গীকার করেছেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প।

ট্রাম্প জানিয়েছেন, তার দেশ যেসব হুমকির মুখে রয়েছে সেগুলো থেকে দেশকে নিরাপদ করার জন্য তিনি কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন।

তিনি বলেন, ‘আমাদের দেশ এখন যে অপরাধ ও সহিংসতার মধ্যে রয়েছে তার অবসান করা হবে।’

প্রেসিডেন্ট হলে আমেরিকা এবং এর সাধারণ নাগরিকদের জীবনকে আরো উন্নত করাই তার প্রধান কাজ হবে বলেও উল্লেখ করেন ট্রাম্প।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে সিনেটর ক্রুজ সরে দাঁড়ানোর পর জনগণের উদ্দেশ্যে দেয়া ভাষণে ট্রাম্প বলেন, ‘ইসলামিক কট্টরপন্থী, অবৈধ অভিবাসী এবং ব্যর্থ বাণিজ্য চুক্তির ফলে দেশ এবং দেশের কর্মীরা হুমকির মুখে রয়েছেন।

কিন্তু আমরা আমাদের দেশে নিরাপত্তা, সমৃদ্ধি এবং শান্তি ফিরিয়ে আনব। আমরা উদার এবং উষ্ণ ভালোবাসার দেশে পরিণত হব। কিন্তু আমাদের আইন শৃঙ্খলার দেশ হিসেবেও নিজেদের প্রমাণ করতে হবে।’

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।