দুর্নীতির অভিযোগ ইংলাকের অস্বীকার


প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০৯ জানুয়ারি ২০১৫

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা তার বিরুদ্ধে দায়ের করা সকল দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন। শুক্রবার অভিশংসন শুনানি চলাকালে সকল অভিযোগ সরাসরি অস্বীকার তিনি।

গত ডিসেম্বরে তার বিরুদ্ধে আনীত ধানচাষ প্রকল্পে ভর্তুকি প্রদানকেন্দ্রিক বিপুল অংকের দুর্নীতির অভিযোগ অস্বীকার করে ইংলাক বলেন, ‘আমি সততা ও আইনানুগত্যের মাধ্যমে সর্বদা সরকার পরিচালনা করেছি। ধানচাষ প্রকল্পের রূপরেখা প্রায় ১ লাখ ৮০ হাজার মানুষের জীবন ও জীবিকার কল্যাণে প্রণীত হয়েছিল।

পূর্বে প্রায় সাড়ে সাত হাজার কোটি টাকার দুর্নীতির কথা বলা হলেও, অভিযোগকারীরা বলছেন, ইংলাকের কৃত দুর্নীতিতে মোট প্রায় সাড়ে ১১ হাজার কোটি টাকার গরমিল সৃষ্টি  হয়েছে।

ইংলাক বলেন, এ ধরনের নিয়মরক্ষাসূচক কর্মকাণ্ডের আর কোন প্রয়োজন নেই। আমি প্রধানমন্ত্রীত্ব থেকে ইতোমধ্যে অপসারিত হয়েছি। আরও কিছু থেকে অপসারিত হওয়ার ক্ষেত্র আমার নেই।

থাইল্যান্ডের পার্লামেন্ট মোট ২৫০টি আসন রয়েছে। ইংলাকের অভিশংসনের আইনী প্রক্রিয়া সম্পন্ন করতে অভিশংসনের পক্ষে তিন-পঞ্চমাংশ সমর্থন প্রয়োজন। সার্বিক সমর্থন বিবেচনায় চলতি জানুয়ারি মাসের শেষ নাগাদ এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে থাইল্যান্ডের বর্তমান বিচার ব্যবস্থা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।