মালয়েশিয়ার পেনাং বিমানবন্দর প্লাবিত, ফ্লাইট স্থগিত


প্রকাশিত: ০৬:০৩ পিএম, ১৮ জুলাই ২০১৬

মালয়েশিয়ার পেনাং বিমানবন্দর বন্যার পানিতে প্লাবিত হয়েছে। প্রদেশটিতে প্রবল ঝড় ও ভারী বৃষ্টিপাতের কারণে ১৪টি ফ্লাইট স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পেনাং আন্তর্জাতিক বিমানবন্দরে জ্যেষ্ঠ ব্যবস্থাপক আরিফ জাফর।

আরিফ জাফর বলেন, বন্যায় বিমানবন্দরের ভেতরের আগমন হল, টার্মিনাল ও পার্কিংসহ বিভিন্ন স্থান প্লাবিত হয়ে যায়। সেইসঙ্গে টার্বো প্রফস বিমানের লাউঞ্জ এলাকাজুড়ে বন্যা দেখা দিয়েছে। তবে কিছুটা রক্ষা পাওয়ার জন্য বিমানবন্দরের ট্রাফিক টার্মিনালের কাছাকাছি উচ্চক্ষমতা সম্পন্ন বাঁধের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা বলেন, এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা জানা যায়নি। সবাই নিরাপদ জায়গায় আবস্থান নিয়েছেন। সোমবার বিকেল ৩টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত একটানা বৃষ্টিপাত হয়েছে। বিকেল ৩টা নাগাদ পানির রেকর্ড করা হয়েছিল ২০৯ মিমি.।

এ ছাড়াও রাজ্য পরিবেশ কমিটির চেয়ারম্যান ফি বুন বলেন, ভারী বর্ষণের কারণে তলিয়ে যায় এখানকার অনেক ঘরবাড়ি। পেনাং শহরের উত্তর-পশ্চিমের দ্বীপ তেলুক বাহাং এলাকায় আকস্মিক বন্যা সৃষ্ট হওয়ার কারণে সতর্কবার্তা পেয়ে রাজ্যের নিষ্কাশন এবং সেচ বিভাগ বন্ধ করা হয়েছে।

অন্যদিকে ফায়ার এবং রেসকিউ বিভাগের কর্মকর্তারা বলেছেন, মাছ ধরার নৌকা ব্যবহার করে ফায়ার সার্ভিসের টিমগুলোকে স্ব স্ব বন্যাকবলিত এলাকায় পাঠানো হয়েছে।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।