বাগান পাহারায় নিয়োজিত পুলিশের বিরুদ্ধে আম চুরির অভিযোগ


প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১২ জুলাই ২০১৬

আম বাগান পাহারা দেওয়ার দায়িত্বে নিয়োজিত পুলিশ কর্মীদের বিরুদ্ধে আম চুরির অভিযোগ উঠেছে। কলকাতা হাইকোর্টে পশ্চিমবঙ্গের এক চাষী এ অভিযোগ দায়ের করেছেন।

বিচারপতি জয়মাল্য বাগচীর এজলাসে অভিযোগ জানিয়ে নদীয়া জেলার চাষী বিনোদ বালা বলেন, কোর্টের নির্দেশেই তার আম বাগান পাহারা দিতেন কয়েকজন পুলিশ সদস্য। স্থানীয় যুবকরা তার বাগানের বেশিরভাগ আম চুরি করে নিত বলেই তিনি আদালতে পুলিশ পাহারা চেয়ে আবেদন করেছিলেন।

বালার আইনজীবী তুলসী দাস রায় জানান, কিছুদিন আগে তার মক্কেলকে শান্তিপুর থানা পুলিশ ডেকে নিয়ে যায়। প্রায় সাত ঘণ্টা থানায় বসিয়ে রাখা হয়েছিল তাকে। সন্ধ্যার দিকে তিনি লক্ষ্য করেন, থানার পুলিশ সদস্যরা সবাই আম খাচ্ছেন। সেগুলো যে তার বাগানের আম, সেটাও চিনতে পারেন তিনি।

থানা থেকে ফিরে এসে তিনি দেখেন প্রায় বাগানের এক-তৃতীয়াংশ আম, যার দাম প্রায় তিন লাখ টাকা, সেটা উধাও। বালার অভিযোগ, আগে থেকে ঠিক করেই তাকে থানায় বসিয়ে রেখে আম চুরি করানো হয়েছে। শান্তিপুর থানার পুলিশের প্রধান পার্থ প্রতিম রায় বলেছেন, বিনোদ বালার আম বাগান পাহারা দেওয়ার জন্য পুলিশ নিয়োগ করতে আদালতের নির্দেশ ছিল এমন কথা তার জানা নেই। তিনি বলেন, তার থানার পুলিশ ওই বাগানে পাহারা দিত না। এই অভিযোগ পেয়ে বিস্মিত হয়েছে আদালত।

আইনজীবীরা বলেছেন, বিচারপতি বাগচী অভিযোগ দেখে মন্তব্য করেন এটা যদি সত্যি হয় তাহলে তা ভয়ঙ্কর ব্যাপার।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।