ইতালিতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১০


প্রকাশিত: ১১:৩৬ এএম, ১২ জুলাই ২০১৬

ইতালির দক্ষিণাঞ্চলে যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১০ আরোহীর প্রাণহানি ঘটেছে। মঙ্গলবারের এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো অন্তত কয়েক ডজন আরোহী।

ইতালির জাতীয় দৈনিক রিপাবলিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, ইতালির দক্ষিণাঞ্চলে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। তবে দুর্ঘটনার কোনো কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে ব্রিটিশ দৈনিক ডেইলি মিরর জানিয়েছে।

এ ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, লাইন থেকে বিচ্যুত অবস্থায় পড়ে রয়েছে দুটি ট্রেন। মুখোমুখি সংঘর্ষের কারণে দুই ট্রেনের সামনের অংশ চূর্ণ-বিচূর্ণ হয়েছে। প্রাথমিকভাবে ১০ জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছে স্থানীয় প্রশাসন। এছাড়া ঘটনাস্থলের উদ্দেশ্যে জরুরি কর্মী ও অ্যাম্বুলেন্সের বহর ছুটে চলেছে।

ইতালির দক্ষিণাঞ্চলের এই রেললাইনে দিনে অন্তত ২০০ ট্রেন চলাচল করে। সংঘর্ষ এড়াতে অতিরিক্ত লাইনের ব্যবস্থা রয়েছে। ফায়ার সার্ভিসের এক মুখপাত্র জানান, ভয়াবহ এই দুর্ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছে।  

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।