লাদেনের মৃত্যুর বদলা নেবে তার ছেলে


প্রকাশিত: ০৯:৪৯ এএম, ১১ জুলাই ২০১৬

বাবার মৃত্যুর বদলা নেয়া হবে। যুক্তরাষ্ট্রকে এমন হুমকি দিয়েছে ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন। ২০১১ সালের ২ মে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন সেনাদের এক অভিযানে নিহত হয়েছিলেন লাদেন।

একটি অনলাইন অডিও ক্লিপে সেই অভিযানের কথা উল্লেখ করে হামজা বলেন, আমার বাবাকে মেরে যদি কেউ মনে করে থাকে যে সমস্ত লড়াই শেষ, তা হলে ভুল করছে। আমেরিকার অত্যাচারের বিরুদ্ধে আমাদের লড়াই চলবে। আমরা সকলেই ওসামা। আমরা সবাই বিপজ্জনক।

২১ মিনিটের ওই অডিও ক্লিপে হামজা দাবি করেছেন, আফগানিস্তান, সিরিয়া, সোমালিয়া, ইয়েমেনের মতো যুদ্ধবিধ্বস্ত দেশগুলোতে সেনাদের সাহায্যে অত্যাচার করে চলেছে আমেরিকা। আমেরিকায় বারবার আমরা আঘাত করব। কেননা গোটা পৃথিবীর মুসলিমরা আমেরিকাকে ঘৃণা করে।

লাদেনের মৃত্যুর আগে বাবার কাঁধে কাঁধ মিলিয়ে আল কায়দার বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিতেন হামজা। তার বয়স এখন আনুমানিক ২৬। মার্কিন গোয়েন্দারা মনে করছেন, আইএসের ক্ষমতা বেড়ে যাওয়ায় নিজেদের অবস্থানকে আরো শক্ত করতে মরিয়া হয়ে উঠেছে আল কায়দা। হামজাকেই সংগঠনের মুখ্য করে তুলতে চাইছে তারা। তাই লাদেন হত্যার পাঁচ বছর পরে হামজাকে দিয়ে অডিও ক্লিপ প্রকাশ করা হলো।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।