যেভাবে এলো পাখি ড্রেস


প্রকাশিত: ১০:২৫ এএম, ২৩ জুলাই ২০১৪

পাখি নিয়ে কী ঘটেনি! আত্মহত্যা থেকে তালাক সবই ঘটেছে। সে সূত্রে অনেকের মুখে এখন একটাই প্রশ্ন- কি বা কে এই পাখি? আর এ প্রশ্নটির সূত্রপাত ঘটেছে এবারের ঈদে মেয়েদের একটি পোশাককে নিয়ে, যার নাম কিনা ‘পাখি ড্রেস’।

সহজসাপটা উত্তর হলো, ভারতীয় বাংলা টেলিভিশন চ্যানেল স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘বোঝেনা সে বোঝেনা’র নায়িকার নামে এ পোশাকের নামকরণ। যার আসল নাম মধুমিতা সরকার। মধুমিতা সরকার এর আগে ওই চ্যানেলের ‘কেয়ার করি না’ সিরিয়ালে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন।

তবে প্রশ্নের উত্তরটি এত সহজ হলেও পাখির ইতিহাস বেশ দীর্ঘ। পাখি ড্রেসের জনপ্রিয়তার পেছনে রয়েছে নায়িকা চরিত্রটি। যার সহজ-সুলভ আচরণ, হাস্যরসিক কাণ্ড এবং নাম না জানা ভালবাসার কাহিনী খুব সহজেই জয় করে নিয়েছে ভারতসহ সারা বাংলাদেশের সিরিয়ালপ্রেমী মানুষের হৃদয়। বিশেষ করে তরুণীদের মনে দাগ কেটেছে পাখির চরিত্র ও রং-বেরঙ্গের গাউন পড়া পাখির ড্রেসগুলো যার নাম দেওয়া হয়েছে পাখি ড্রেস। সাধারণত সিরিয়াল যা ঘটে- একটি কেন্দ্রীয় চরিত্র নিয়ে নাটকের কাহিনী আবর্তিত হয়। আর প্রোটাগনিস্ট চরিত্রটিকে এমনভাবে দেখানো হয়, যাতে নারী দর্শকরা তার মধ্যে নিজের আশা-আকাঙ্ক্ষা খুঁজে পান। এ ছাড়া সিরিয়াল দর্শকদের নারীদের ওই চরিত্রগুলোর সাজপোশাক নিয়েও ভীষণ আগ্রহ থাকে। সে জনপ্রিয়তাকে কাজে লাগাচ্ছেন ব্যবসায়ীরা। মার্কেট ঘুরে দেখা গেছে কোনো কোনো পাখি ড্রেসের দাম ১৫ হাজার টাকা।

বিগত বছরগুলোর দিকে নজর দিলে দেখা যাবে- প্রতিবছরই জনপ্রিয় কোনো সিনেমা অথবা সিরিয়ালের নায়ক বা নায়িকার নামে বড় উৎসবগুলোতে ড্রেস বের হয়। এ সব পোশাক খুব সহজেই আকৃষ্টও করে ক্রেতাদের। গতবছর ঝড় তুলেছিল স্টার জলসার আরেক সিরিয়াল ‘মা’ এর ঝিলিক ও জনপ্রিয় চলচ্চিত্র আশিকি টু। আর এবারের রোজার ঈদকে সামনে রেখে তাই বাজারে এসেছে ‘পাখি’।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।