আজ রাতে পর্দা উঠছে কমনওয়েলথ গেমসের


প্রকাশিত: ১০:০৬ এএম, ২৩ জুলাই ২০১৪

কমনওয়েলথ গেমসের ২০তম আসরের পর্দা উঠছে আজ। বাংলাদেশ সময় রাত ২টায় স্কটল্যান্ডের গ্লাসগোর সেল্টিক পার্কে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ কমনওয়েলথভুক্ত দেশগুলোর সবচেয়ে বড় এই গেমসটির উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে টেন স্পোর্টস। তবে আজ শুধুই উদ্বোধনী অনুষ্ঠান হবে। বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা শুরু হবে বৃহস্পতিবার থেকে।

এবার এই গেমসে ৭১টি দেশের ৪৫০০ অ্যাথলেট অংশ নেবেন। তারা প্রতিদ্বন্দ্বিতা করবে ১৮টি ইভেন্টে । ১১ দিনব্যাপী (২৩ জুলাই-৩ আগস্ট) এই আসরে ২৬১টি পদকের ফয়সালা হবে। এর মধ্যেই আছে প্যারা-স্পোর্টসের পাঁচটি ইভেন্টের ২২টি স্বর্ণপদকও।

অন্যান্য দেশের মতো বাংলাদেশও অংশ নিতে যাচ্ছে কমনওয়েলথ গেমসে। এই আসরের ১০টি ডিসিপ্লিনে বাংলাদেশের ৩০ জন অ্যাথলেট অংশ নিতে যাচ্ছেন। ইভেন্টগুলো হচ্ছে : অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বক্সিং, সাইক্লিং, জিমন্যাস্টিকস, টেবিল টেনিস, শ্যুটিং, সাঁতার, কুস্তি ও ভারোত্তোলন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।