তহবিল সংগ্রহে ব্যস্ত হিলারি-ট্রাম্প


প্রকাশিত: ০৬:০৩ এএম, ০৭ জুলাই ২০১৬

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে ইতোমধ্যেই ডোনাল্ড ট্রাম্প এবং হিলারি জনপ্রিয়তা অর্জন করেছেন। এখন দুজনেই তহবিল সংগ্রহে ব্যস্ত রয়েছেন। খবর বিবিসির।

এক মাসে আগেও রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার তহবিলে বেশ ঘাটতি ছিলো। ধনাঢ্য এই ব্যবসায়ীর তহবিল ঘাটতি নিয়ে বেশ আলোচনাও হয়েছে। মে মাসে মাত্র তিন মিলিয়ন ডলার জমেছিলো ট্রাম্পের তহবিলে।

কিন্তু এদিকে বেশ এগিয়ে আছেন হিলারি ক্লিনটন। তার তহবিলে জমা পড়েছে ৪০ মিলিয়ন ডলারের বেশি অর্থ। দু দলের ইতিহাসে নির্বাচনী তহবিল ঘাটতিতে এটা ছিলো সবচাইতে বড়।

কিন্তু এক মাসেই হঠাৎ করেই বিশাল তহবিল তৈরি করে ফেলেছেন ট্রাম্প। নির্বাচনী প্রচারণার জন্য গত মাসেই ৫০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছেন। এতে করে তিনি আরো শক্তভাবে হিলারি ক্লিনটনকে মোকাবেলা করতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।

ইমেইলের মাধ্যমে তহবিল সংগ্রহের কার্যক্রমে থেকেই তিনি অর্ধেক তহবিল সংগ্রহ করেছেন। আর বাকি অর্থ তিনি রিপাবলিকান দলের বিভিন্ন  অনুষ্ঠান থেকে সংগ্রহ করেছেন। কিন্তু সবকিছু মিলিয়ে তারপরেও পিছিয়ে আছেন ট্রাম্প। কারণ হিলারি ক্লিনটন গত মাসে তহবিলের জন্য ৭০ মিলিয়ন ডলার সংগ্রহ করেছেন।

দুজনেই তাদের এই তহবিল থেকে নির্বাচনী প্রচারণায় ব্যয় করবেন। কে কার চেয়ে বেশি তহবিল সংগ্রহ করতে পারে তাই নিয়েই এখন দুজনের মধ্যেই জোর প্রতিযোগিতা চলছে। দেখা যাক তহবিল সংগ্রহে শেষ পর্যন্ত কে এগিয়ে থাকে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।