বাগদাদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৫০


প্রকাশিত: ০৭:৩৫ এএম, ০৬ জুলাই ২০১৬

ইরাকের রাজধানী বাগদাদের কেন্দ্রে ভয়াবহ আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৫০ জনে দাঁড়িয়েছে। দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল জাজিরার।  

ইরাক ও সিরিয়ায় প্রভাব বিস্তারকারী জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) ওই হামলার দায় স্বীকার করেছে।

পবিত্র রমজান মাসে একটি ব্যস্ত বাজারে ভয়াবহ হামলা চালালো জঙ্গিরা। রোববারের ওই ভয়াবহ হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে পুলিশ ও হাসপাতাল সূত্র।  

এর আগে শনিবার কেন্দ্রিয় কাররাদা জেলার একটি রেস্টুরেন্টের কাছে একটি আত্মঘাতী গাড়িবোমা হামলা চালানো হয়। রমজান মাসে ঈদের আগে কেনাকাটায় ব্যস্ত ছিল মানুষ। জনসমাগমের মাঝেই ওই হামলা চালানো হয়।

ওই হামলার কিছুক্ষণ পরই রাজধানী থেকে উত্তরের একটি শিয়া এলাকায় দ্বিতীয় হামলা চালানো হয়।

মাত্র এক সপ্তাহ আগেই ইরাকের নিরাপত্তা বাহিনী আইএসের হাত থেকে ফাল্লুজা শহর দখলে নিয়েছে। ওই শহরকে ব্যবহার করেই বার বার বাগদাদে হামলা চালিয়েছে জঙ্গিরা।

শনিবার কাররাদায় গাড়িবোমা হামলার দায়ও স্বীকার করেছে আইএস। ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর মসুলসহ উত্তরাঞ্চলীয় এবং পশ্চিমাঞ্চলীয় বেশ কিছু এলাকা দখল করে রেখেছে আইএস।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।