বাংলাদেশ ভালো থাকলে আমরা ভালো থাকি : মমতা


প্রকাশিত: ০৯:০৯ এএম, ০৫ জুলাই ২০১৬

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হামলার নিন্দা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি এ ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেছেন। সন্ত্রাস দমনে বাংলাদেশের পাশে থাকার ঘোষণা দিয়েছেন তিনি।

মমতা বলেন, ঢাকায় হামলার ওই ঘটনা দুর্ভাগ্যজনক এবং মর্মান্তিক। এর নিন্দার জানানোর কোনো ভাষা আমার নেই। সন্ত্রাসবাদীদের কোনো জাত বা ধর্ম নেই। বিষয়টি নিয়ে কেউ রাজনীতি করবেন না। প্রতিবেশী দেশ হিসেবে বাংলাদেশকে খুবই বন্ধুত্বপূর্ণ বলেও উল্লেখ করেন মমতা।

সোমবার পশ্চিমবঙ্গ বিধানসভায় বিজেপি রাজ্য সভাপতির মৈত্রী এক্সপ্রেস বন্ধের বিরোধিতা করে মমতা বলেন, মৈত্রী এক্সপ্রেস মানে দু’দেশের সম্প্রীতি। এটা আমাদের বন্ধুত্ব ও সুসম্পর্কের প্রতীক। তাই মৈত্রী এক্সপ্রেস বন্ধ করা যাবে না। ওই ট্রেনের সঙ্গে জঙ্গি হামলার কোনো সম্পর্ক নেই বলেও উল্লেখ করেন তিনি। যে কোনো মূল্যে ভারত-বাংলাদেশের প্রগতি ও শান্তি বজায় রাখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তিনি আরো বলেন, মনে রাখবেন, বাংলাদেশ ভালো থাকলে আমরা ভালো থাকি। ওপার বাংলা খারাপ থাকলে আমরাও খারাপ থাকি। ওই হামলার ঘটনায় কোনোভাবেই বাংলাদেশকে দায়ী করা যাবে না।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।