নিহত জাপানিদের পরিবারের পাশে শিনজো আবে


প্রকাশিত: ০৯:২০ এএম, ০৪ জুলাই ২০১৬

সম্প্রতি বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। নিহত ৭ জাপানি নাগরিকের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন তিনি।

রোববার এক বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেন, ঢাকার ওই জঙ্গি হামলা মোটেও গ্রহণযোগ্য নয়। এই হামলায় আমি ভীষণভাবে ক্ষুব্ধ। তিনি আরো বলেন, ঢাকায় যে সাতজন নিহত হয়েছেন তারা বাংলাদেশের কল্যাণের জন্যই সেখানে গিয়েছিলেন।

গুলশানে ওই ভয়াবহ হামলার পরিপ্রেক্ষিতে তিনি প্রবাসে জাপানিদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার কথা বলেন। একই সঙ্গে সন্ত্রাসবাদ নিশ্চিহ্ন করতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান তিনি। সবাই মিলে একযোগে কাজ করারও অঙ্গীকার ব্যক্ত করেন প্রধানমন্ত্রী আবে।

রোববার সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, নিহতদের পরিবারের জন্য যা যা করা প্রয়োজন, সব কিছুই করা হবে। তার সরকার দেশে ও বিদেশে জাপানি নাগরিকদের সুরক্ষার জন্য কাজ করে যাবে।

জাপান সরকারের কর্মকর্তারা বাংলাদেশের কর্মকর্তা এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে সন্ত্রাসীদের প্রতিহত করতে নিবিড়ভাবে কাজ করবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী আবে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।