বাংলাদেশ ভ্রমণে তিন দেশের সতর্কতা


প্রকাশিত: ১১:৫৫ এএম, ০৩ জুলাই ২০১৬

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলার পর বাংলাদেশে ভ্রমণের বিষয়ে নাগরিকদের ওপর সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়া। দেশগুলো বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের গুলশান-২ এর ৭৯ নাম্বার রোডের ওই রেস্টুরেন্ট এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের খবরে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশের কূটনৈতিক এলাকাসহ বিভিন্ন এলাকায় নাগরিকদের চলাফেরা এবং কর্মকাণ্ডে যথেষ্ট সতর্ক থাকারও পরামর্শ দিয়েছে দেশগুলো।

যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের বিভিন্ন জনাকীর্ণ স্থান থেকে দূরে থাকার জন্য সতর্ক করেছে। জনসমাগম হয় এমন এলাকা এড়িয়ে চলতে তাদের পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া রাস্তাঘাটে চলাফেরা, মোটরসাইকেল, বাইসাইকেল, রিক্সাসহ যে কোনো যানবাহনে চলাচল করার সময়ও নাগরিকদের যথেষ্ট সতর্ক থাকতে বলা হয়েছে।

ওই হামলার পর অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়াও তাদের নাগরিকদের সতর্ক করেছে। উন্মুক্ত স্থানে সফরের সময় উচ্চমাত্রার সতর্কতা অনুসরণ করা উচিত বলে পরামর্শ দিয়েছে দেশগুলো।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।