গুলশানে সন্ত্রাসী হামলায় যুক্তরাষ্ট্রের ক্ষোভ


প্রকাশিত: ১০:১৬ পিএম, ০১ জুলাই ২০১৬

গুলশান-২ নম্বরের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান ও ‘ও কিচেন’ রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় ক্ষোভ প্রকাশ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ সরকারকে সহায়তা দেবার প্রস্তাব করেছে দেশটি।

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কার্বি বলেন, “আমরা বাংলাদেশের জনগণের সঙ্গে এক যোগে এই বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতি আমাদের ক্ষোভ প্রকাশ করছি।”

“বাংলাদেশ সরকারের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি এবং যারা এই ঘটনার জন্য দায়ী তাদেরকে বিচারের আওতায় আনার জন্য এবং সন্ত্রাসবাদ ও সহিংস উগ্রবাদ দমনে সহায়তার প্রস্তাব দিয়েছি।”

কার্বি তার নিয়মিত সংবাদ সম্মেলনে বলেন, ঢাকায় হামলার জন্য তথাকথিত ইসলামিক স্টেট যে দায় স্বীকার করেছে সেটা তাঁরা দেখেছেন কিন্তু তার সততা এখনো নিশ্চিত করতে পারেননি। “আমরা সব তথ্য যাচাই করে দেখছি,” তিনি বলেন।

জন কার্বি এই হামলায় বাংলাদেশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ যারা প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন, তাঁদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। সূত্র বিবিসি

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।