ফ্রান্সে দুর্নীতিতে অভিযুক্ত সিরিয়ার প্রেসিডেন্টের চাচা


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৮ জুন ২০১৬

ফ্রান্সে অবৈধ সম্পত্তির পাহাড় গড়ার অভিযোগে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের এক চাচার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠন করা হয়েছে। ফ্রান্সের সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

৭৮ বছর বয়সী রিফাত আল আসাদ, যিনি ১৯৮০ সালে সিরিয়ার ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। অভ্যন্তরীন নিরাপত্তা বাহিনীর গুরুত্বপূর্ণ পদেও ছিলেন তিনি।

প্যারিসের বেসরকারি সংস্থা শেরপা ২০১৩ ও ২০১৪ সালে রিফাত আল আসাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল। গত ৯ জুনে প্যারিসে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠন করা হয়েছে। বাশার আল-আসাদের এই চাচাকে ফ্রান্স ত্যাগেও নিষেধাজ্ঞা জারি করেছে ফ্রান্সের একটি আদালত।

সিরিয়ায় ক্ষমতাসীন থাকার সময় তিনি অবৈধ সম্পত্তির পাহাড় গড়েছিলেন বলে শেরপা দাবি করেছে। রিফাত ও তার পরিবার ফ্রান্সে একশ মিলিয়ন মার্কিন ডলারের বিভিন্ন কোম্পানি প্রতিষ্ঠা করেছেন।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।