চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু


প্রকাশিত: ০৬:২৭ এএম, ২৪ জুন ২০১৬

চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু হয়েছে। প্রাকৃতিক দুর্যোগে আহত হয়েছে আরো ৮ শতাধিক মানুষ। খবর বিবিসির।

বৃহস্পতিবার বিকেলে প্রদেশের ইয়ানছেং শহরে টর্নেডো ও ভারি বৃষ্টিপাতের ঘটনা ঘটেছে। টর্নেডোর সময় বাতাসের বেগ ছিল ঘণ্টায় প্রায় ১শ ২৫ কিলোমিটার।

প্রাদেশিক দমকল বাহিনীর প্রধান কর্মকর্তা জানিয়েছেন, দুর্যোগের পর পরই উদ্ধার অভিযান শুরু করা হয়। শুক্রবার উদ্ধারকাজ শেষ করা হয়েছে।

china

প্রেসিডেন্ট শি জিনপিং দুর্যোগের পর পরই উদ্ধারকাজ শুরু করার জন্য নির্দেশ দিয়েছেন। স্থানীয় দৈনিক শিনহুয়া নিউজ এজেন্সির খবরে জিয়াংসু প্রদেশে আঘাত হানা ওই ঘূর্ণিঝড়কে সবচেয়ে ভয়াবহ দুর্যোগ হিসেবে উল্লেখ করা হয়েছে।

গত অর্ধ শতাব্দীর মধ্যে এমন ভয়াবহ টর্নেডো দেশটিতে আঘাত হানে নি। দমকল কর্মীরা শুক্রবার আহত গ্রামবাসীদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে গেছেন। তারা অসহায় লোকজনের মধ্যে খাবার ও পানীয় বিতরণ করছেন।

দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকদের সাহায্যের জন্য বিভিন্ন এলাকায় ১৩ শ’য়ের বেশি পুলিশ মোতায়েন করা হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।