ব্রেক্সিট : ভোট দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী


প্রকাশিত: ১২:২৪ পিএম, ২৩ জুন ২০১৬

ইউরোপীয় ইউনিয়নে থাকা না থাকা নিয়ে ঐতিহাসিক গণভোটে ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ভোট দিয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টায় ভোট শুরু হয়েছে, চলবে রাত ১০টা পর্যন্ত।

সর্বশেষ এক জরিপে দেখা যাচ্ছে, ইইউ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে সমর্থন রয়েছে ব্রিটেনের ৪৫ শতাংশ ভোটারের, এর বিপরীতে ইইউতে থাকার পক্ষে রয়েছে ৪৪ শতাংশ ভোটার।

ব্রিটেনের প্রভাবশালী দৈনিক ডেইলি মেইল ও টেলিভিশন আইটিভির এক জরিপে বলা হয়েছে, ইইউতে থাকতে চায় ৪৮ শতাংশ ভোটার, বিপরীতে ইইউ ত্যাগের পক্ষে ৪২ শতাংশ। থাকা না থাকা নিয়ে খুব কাছাকাছি অবস্থানে থাকা ভোটারদের চেয়ে বড় হয়ে উঠেছে সিদ্ধান্তহীন ১১ শতাংশ ভোটার। এই ১১ শতাংশ ভোটার বলছেন, তারা কোন পক্ষে ভোট দেবেন সে বিষয়ে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি।  

ব্রিটেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে থাকবে কিনা সে ব্যাপারে জনগণের মতামত জানতে এ গণভোটের আয়োজন করা হয়েছে। এএফপি’র এক আলোকচিত্রী বলেন, ক্যামেরন স্ত্রী সামান্থাকে সঙ্গে নিয়ে মধ্য লন্ডনের একটি ভোটকেন্দ্রে ভোট দিতে যান।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।