র‌্যাগিংয়ে লোশন পানে বাধ্য : জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে শিক্ষার্থী


প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২১ জুন ২০১৬

বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের ঘটনা বাংলাদেশে প্রায়ই ঘটছে। কিন্তু তাই বলে নতুন শিক্ষার্থীকে টয়লেট ক্লিনার লোশন পান করাতে বাধ্য করানোর মত ঘটনা! অবিশ্বাস্য মনে হলেও এরকম একটি ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটক অঙ্গরাজ্যের গুলবার্গার একটি নার্সিং কলেজে।

গুলবার্গার নার্সিং কলেজের এক শিক্ষার্থীকে র‌্যাগ দেয়ার সময় টয়লেট ক্লিনার লোশন পান করতে বাধ্য করা হয়। সম্প্রতি ওই কলেজের সিনিয়র শিক্ষার্থীরা ওই নারী শিক্ষার্থীকে র‌্যাগ দেন। টয়লেট ক্লিনার লোশন পান করায় বর্তমানে ওই শিক্ষার্থী হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে লড়ছেন।

ইদাপ্পল নামের ওই শিক্ষার্থীর এক বন্ধু জানান, র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থীকে কোজিকোডে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসক বলছেন, ওই শিক্ষার্থীর খাদ্যনালী পুড়ে গেছে। জরুরি সার্জারি প্রয়োজন হলেও খাদ্যনালী পুড়ে যাওয়ায় তাকে অারো ৬ সপ্তাহ অপেক্ষা করতে হবে।

এর আগেও ওই শিক্ষার্থী হোস্টেলে হয়রানির শিকার হয়েছিলেন বলে স্বজনরা জানিয়েছেন।

সূত্র : দ্য খালিজ টাইমস।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।