বেলজিয়ামে ট্রেনে হামলায় জড়িত সন্দেহে আটক ৬


প্রকাশিত: ০৫:৩৬ এএম, ২১ জুন ২০১৬

বেলজিয়ামে গত বছর ফ্রান্সগামী একটি ট্রেনে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে পুলিশ। থালিস নামের একটি ট্রেনে হামলার ঘটনার সময় তিন মার্কিনী হামলাকারীকে প্রতিহত করেছিল। সোমবার এ তথ্য জানিয়েছে বেলজিয়াম কর্তৃপক্ষ।

ফেডারেল প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, ব্রাসেলস শহরের ছয়টি বাড়িতে অভিযান চালিয়ে ওই ব্যক্তিদের আটক করা হয়েছে।

ওই ব্যক্তিদের সঙ্গে কোনো অস্ত্র বা বিস্ফোরক পাওয়া যায়নি। তাদের সম্পর্কে বিস্তারিত কোনো তথ্যও দেয়া হয়নি। এছাড়া ওই অভিযানে পুলিশ যেসব জিনিস উদ্ধার করেছে সে সম্পর্কে কোনো কিছু গণমাধ্যমের কাছে প্রকাশ করা হয়নি।

২০১৫ সালের আগস্ট মাসে এক ব্যক্তি বেলজিয়াম থেকে ফ্রান্সগামী থালিস ট্রেনে গুলি চালানোর চেষ্টা করে। কিন্তু সেসময় তিন মার্কিনীর হাতে পরাস্ত হন তিনি। এদের মধ্যে দু’জন ছিলেন মার্কিন সেনাবাহিনীর সদস্য।

ফ্রেঞ্চ পুলিশ ওই ব্যক্তিকে ইসলামিক জঙ্গি বলে উল্লেখ করেছে। তবে ওই হামলাকারী জানিয়েছেন, তিনি নিছক ডাকাতির উদ্দেশ্যে হামলা চালানোর চেষ্টা করেছিলেন।

ব্রাসেলসে সোমবার উচ্চ নিরাপত্তা জারি করা হয়েছে। সম্প্রতি এক পুলিশ কর্মকর্তা ও তার স্ত্রীকে হত্যার পর নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। ওই ঘটনায় জড়িত সন্দেহে তিন জনকে আটক করেছিল পুলিশ। সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাদের কারাদণ্ড দেয়া হয়েছে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।